ফেসবুকে @everyone হতে বাঁচার উপায় 2023 free solution

ফেসবুকে @everyone হতে বাঁচার উপায়

ফেসবুকে @everyone হতে বাঁচার উপায়
ফেসবুকে @everyone হতে বাঁচার উপায়

আজকের ব্লগ পোস্টে আমি ফেসবুকে @everyone হতে বাঁচার উপায় নিয়ে কিছু কথা বলবো। কারন বিভিন্ন ব্লগ পোস্টে ফেসবুকে @everyone হতে বাঁচার উপায় সম্পর্কে বিভিন্ন ট্রিক্স শেয়ার করা হলেই সবাই সেখানে একটি বিষয় এড়িয়ে গিয়েছেন যার ফলে অনেকেই এই @everyone থেকে নিস্তার পাচ্ছেন না। তাই আমি আজ পুরো প্রক্রিয়াটির পাশাপাশি সেই বিষয়টি ই দেখাবো যার কারনে আপনারা অনেকেই বুঝতে পারছে না কিভাবে @everyone এর অপব্যাবহার থেকে মুক্তি পাবেন।

@everyone কি?

বর্তমান সময়ে আমরা প্রায় সবাই ই ফেসবুক ব্যবহার করি। আর এই ফেসবুক ব্যবহার করতে গিয়ে আমরা প্রতিদিনই নানারকম নতুন নতুন ফিচার এড হতে দেখি। তেমনই একটা ফিচার হলো @everyone ফিচার। 

@everyone এর কাজ কি?

এ ফিচারটি শুরু থেকেই ব্যবহারকারীদের জন্য বিড়ম্বনা আর বিরক্তির এক কারন হয়ে গিয়েছে। কারন এ ফিচারটির মাধ্যমে গ্রুপের এডমিনরা কারনে অকারনে একসাথে সবাইকে মেনশন দিতে পারেন। যেটা দেবার জন্য আগে আলাদা আলাদা ভাবে মেনশন দেয়া লাগতো। আর এ বিষয়টাই সহজ করে দিয়েছে @everyone ফিচার।

@everyone এর অপব্যবহার

শুরুর দিকে গ্রুপ এডমিনরা এটিকে প্রয়োজনীয় বিষয়বস্তু জানাতে ব্যবহার করলেও কিছুদিন পর থেকেই শুরু হয় এর অপব্যবহার। কারনে-অকারনে এটির বিড়ম্বনায় বিরক্ত হতে থাকেন ব্যবহারকারীরা। অনেক সময় শুধুমাত্র মজা করা বা ছোটোখাটো বিষয়ে ও @everyone দিতে। যেটার নোটিফিকেশন এসে বিরক্তিতে ফেলে ব্যবহারকারীকে।

@everyone থেকে বাঁচার উপায় কি?

@everyone এর বিরক্তি থেকে বাঁচার উপায় আছে। আর সেটাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করব। চলুন জেনে নেয়া যাক @everyone থেকে বাঁচার একটি ট্রিক্স। যেটা অনুসরন করলে আপনি মুক্তি পাবেন @everyone এর হাত থেকে। সুতরাং চলুন শুরু করি 

See also  এয়ারটেল এমবি চেক 2023

১। প্রথমেই আপনি আপনার মোবাইলের 3dot মেনুতে ক্লিক করে নিচের দিকে স্ক্রল করে “settings & privacy” লেখা অপশনে যান। নিচের ছবির মতো।

২। এবার “settings & privacy” তে ক্লিক করলে নিচের মতো কিছু অপশন আসবে। সেখান থেকে প্রথমে আসা অপশন “settings” এ ক্লিক করুন। নিচের ছবির মতো।

৩। এরপর নিচের ছবির মতো একটা ইন্টারফেস আসবে সেখান থেকে “Profile Settings” নামক অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন। 

৪। “Profile Settings” এ ক্লিক করার পর একটা ইন্টারফেস আসবে। এরপর স্ক্রল করলে নিচের ছবির মতো “Notification settings” নামক অপশন দেখতে পারবেন। সেটাতে ক্লিক করবেন।

৫। “Notification settings” এ ক্লিক করার পর নিচের ছবির মতো একটা ইন্টারফেস দেখতে পাবেন। সেখান থেকে “Tags”  নামক অপশনে ক্লিক করবেন।

৬। এরপর নিচের মতো একটা ইন্টারফেস দেখতে পাবেন। আর সমস্যাটা মূলত এখান থেকেই হয়। কারন দেখবেন এখানে ডিফল্টভাবে “anyone” সিলেক্ট করা থাকে। যার ফলে নিচে @everyone বন্ধ করার কোনো অপশন দেখা যায় না। আর এ সমস্যাটার কারনেই অনেকে বুঝতে পারেন না কি করতে হবে। এটা সমাধান করার জন্য ৭ নাম্বার পয়েন্ট দেখুন।

৭। উপরের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি নিচের ছবির মতো “friensd of friends” সিলেক্ট করে দিবেন।

৮। সিলেক্ট করার পর নিচে দেখবেন এক্সট্রা কিছু অপশন এড হয়েছে। সেখানে নিচের ছবির মত “Batch @everyone mentions” অপশন অন করা দেখতে পারবেন।

৯। এবার এই অন করা অপশন টা নিচের ছবির মত অফ করে দিবেন। তাহলেই হয়ে যাবে। 

আলহামদুলিল্লাহ ফেসবুকে @everyone হতে বাঁচার উপায় সংক্রান্ত সমস্যা সমাধান। এবার থেকে আর @everyone সমস্যার সম্মুখীন হতে হবে না। গ্রুপে মেনশন দিলেও আপনার কাছে আর নোটিফিকেশন আসবে না। ফলে আপনি থাকবেন পুরো নিশ্চিন্ত।

Leave a Comment